| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য বিদ্যুতের মূল্য বৃদ্ধির ফলে দুর্নীতিবাজরা লাভবান হচ্ছে : ন্যাপ মহাসচিব


বিদ্যুতের মূল্য বৃদ্ধির ফলে দুর্নীতিবাজরা লাভবান হচ্ছে : ন্যাপ মহাসচিব


রহমত নিউজ ডেস্ক     17 January, 2023     03:16 PM    


বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, লুটেরা রাজনীতি আর লুটেরা অর্থনীতি পরাজিত না করতে পারলে মানুষের মুক্তি আসবে না। বিদ্যুতের মূল্য বৃদ্ধির ফলে সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হলেও কতিপয় দুর্নীতিবাজ লাভবান হচ্ছে। দুর্নীতিবাজ ও লুটেরাদের বিরুদ্ধেই আমাদের গণআন্দোলন গড়ে তুলতে হবে।  

আজ (১৭ জানুয়ারি) মঙ্গলবার বাংলাদেশ ন্যাপ দিনাজপুর জেলার নেতৃবৃন্দের সাথে ভার্চুয়াল মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ন্যাপ দিনাজপুর জেলা আহ্বায়ক মো. মঞ্জুরুল আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন দলের জলো সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. আবু তাহের, সদস্য সচিব মো. রেজাউল আলম পুতুল, যুগ্ম আহ্বায়ক আজহার আলী, আবদুর রহিম, মো. দুলাল হোসেন দুলু, সদস্য জাহাঙ্গীর আলম, মো. আরমান আলী প্রমুখ

ন্যাপ মহাসচিব বলেন, বিদ্যুতের মূল্য বৃদ্ধির ফলে কৃষি শিল্পসহ সর্বত্র উৎপাদন খরচ বাড়বে। ঐ বাড়তি দামও সাধারণ মানুষের পকেট থেকে তুলে নেওয়া হবে। সাধারণ মানুষের আয় বাড়েনি। প্রকৃত আয় কমে গেছে। খাদ্যপণ্য ঔষধের মূল্য আকাশচুম্বি। এই অবস্থায় বিদ্যুতের মূল্যবৃদ্ধি জনজীবনে আরো সংকট নিয়ে আসবে।  দুর্নীতি, অব্যবস্থাপনা, অপচয় দূর করতে পারলে বিদ্যুতের মূল্য না বাড়িয়ে কমানো যেত। আজ বিদ্যুতের মূল্য বৃদ্ধির জন্য উৎপাদন ব্যয় বৃদ্ধির কথা বলা হচ্ছে। অথচ সরকারের ভুলনীতির কারণে উৎপাদন ব্যয় বাড়ার দায় সাধারণ মানুষ নেবে না।

তিনি আরো বলেন, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ঐক্যবদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠার রাজনীতি করেন। আমাদেরকেও ঐক্যবদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠার রাজনীতি করতে হবে। শুধু মাত্র ক্ষমতায় টিকে থাকা ও ক্ষমতায় যাওয়ার জন্য যে বিভক্তির রাজনীতি তা ভবিষ্যতে আরো বেশী দুঃসময় ডেকে আনতে পারে। সর্বত্র ঘুষ-দুর্নীতির উৎসব চলছে। টাকা পাচারকারী আর ঋণ খেলাপীরা থাকছে ধরাছোয়ার বাইরে। মানুষ বাচাতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রন, রেশনিং, ন্যায্যমূল্যের দোকান ও গণ বণ্টন ব্যবস্থা চালু করতে হবে। সিন্ডিকেট ভাঙ্গতে হবে।